Home শিক্ষা কলাপাড়ায় শিক্ষক সমাবেশ ও  শিক্ষা সপ্তাহ পালিত

কলাপাড়ায় শিক্ষক সমাবেশ ও  শিক্ষা সপ্তাহ পালিত

by shikkhasamachar
0 comment
কলাপাড়া ( পটুয়াখালী) প্রতিনিধিঃ-
কলাপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহ পালন ও জাতীয় শিক্ষা পদক-২০২৩  প্রদানসহ জাতীয় সরকার কর্তৃক প্রণীত নতুন শিক্ষাকারিকুলাম বিষয়ে শিক্ষকদের নিয়ে শিক্ষক সমাবেশ  অনুষ্ঠিত  হয়েছে ।
আজ বৃহস্পতিবার বিকেলে ৩টায় রাসেল কমপ্লেক্সে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী- ১১৪ আসনের সংসদ সদস্য মহিববুর রহমান।  এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কলাপাড়া উপজেলার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার, কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার,কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তি যোদ্ধা এস এম রাকিবুল আহসানসহ প্রমূখ।
 জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ চার পর্যায়ের শিক্ষা  প্রতিষ্ঠান বিজয়ী হয়েছে। কলেজ পর্যায়ে কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ, মাদরাসা পর্যায়ে নাওভাঙ্গা ছালেহিয়া ইসলামিয়া ফাযিল মাদরাসা,  মাধ্যমিক স্কুল খেপুপাড়া সরকারি মডেল মাদরাসা, কারিগরি পর্যায়ে বাংলাদেশ চায়না- টেকনিক্যাল ইন্সটিটিউট। শ্রেষ্ঠ অধ্যক্ষ কলেজ পর্যায়ে  নির্বাচিত হয়েছে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. কালিম উল্লাহ, মাদরাসা পর্যায়ে  শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছে খেপুপাড়া নেছারুদ্দিন কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. নাসির উদ্দিন,উপজেলায় স্কুল বালিকা পর্যায়ে শ্রেষ্ঠ  প্রধান শিক্ষক  হিসেবে নির্বাচিত হয়েছে  কলাপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন।
এ বছরে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হয়েছে কলেজ পর্যায়ে সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজের প্রভাষক ও বিভাগীয় প্রধান মো. আবু ইউসুফ, মাদরাসা পর্যায়ে নির্বাচিত হয়েছে খেপুপাড়া নেছারউদ্দিন কামিল মাদরাসার  প্রভাষক (আরবী) মাওলানা মাছুম বিল্লাহ রুমি, স্কুল পর্যায়ে কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এম মাহবুব সজল।
এছাড়াও উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে কলাপাড়া উপজেলার সরকারি মোজহার উদ্দিন বিশ্বাস কলেজের একাদশ  শ্রেণির শিক্ষার্থী মোসা. মুসফিক ফারিয়া মিম, মাদরাসা পর্যায়ে নির্বাচিত হয়েছে নাওভাঙ্গা ফাযিল মাদরাসার  সপ্তম শ্রেণির শিক্ষার্থী মোসা. নুসরাত জাহান জিনাত ও স্কুল পর্যায়ে নির্বাচিত হয়েছে লালুয়া জনতা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী আবু সুফিয়ান।
এছাড়াও আরো  ব্যাক্তি পর্যায়ে বিভিন্ন প্রতিষ্ঠানের  বিভিন্ন পর্যায়ে পনের জন শিক্ষার্থীদের সম্মামনা ক্রেস্ট প্রদান করা হয়েছে।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষাক্ষেত্রে আমুল পরিবর্তন এনেছে।  এক সময় উপকূলে শিক্ষা গ্রহন করতে পারতোনা। এখন প্রতি ঘরে ঘরে শিক্ষিত লোক আছে। আওয়ামীলীগ সরকার শিক্ষার্থীদের শিক্ষা ভাতা দিয়ে আরো ত্বরান্বিত করছে শিক্ষা খাতকে।
 পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আহসান।

You may also like

Leave a Comment