Home জাতীয় কলাপাড়ায় রাত থেকেই বাতাসের তীব্রতা বাড়ছে, বাড়ছে বৃষ্টি প্রস্তুত ১৭০টি আশ্রয়কেন্দ্র ও ২০টি মুজিবকেল্লান

কলাপাড়ায় রাত থেকেই বাতাসের তীব্রতা বাড়ছে, বাড়ছে বৃষ্টি প্রস্তুত ১৭০টি আশ্রয়কেন্দ্র ও ২০টি মুজিবকেল্লান

by shikkhasamachar
0 comment

 

কলাপাড়া( পটুয়াখালী) প্রতিনিধিঃ-

পটুয়াখালীর কলাপাড়া জুড়ে রাত থেকে বাতাসের তীব্রতার পাশাপাশি বৃষ্টি পড়ছে অবিরাম।

বর্তমানে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর দিকে অগ্রসর হয়ে একই এলাকায় গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। অধিকাংশ মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহ নিরাপদে আসা শুরু করছে। এদিকে কলাপাড়া উপজেলার আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, নিম্নচাপটি সকাল ৬টায় পায়রা সমুদ্রবন্দর থেকে ৬৫৫ কিলোমিটার, মোংলা সমুদ্রবন্দর থেকে ৬৫৫ কিলোমিটার, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৭৪৫ ও চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৮৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) ‘র কলাপাড়া উপজেলার সহকারী পরিচালক মো. আসাদুজ্জামান খান   বলেন, পুরো উপকূল জুড়ে গতকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। ঠান্ডা আবহাওয়া আর গুড়ি গুড়ি বৃষ্টি সবমিলিয়ে সাধারণ মানুষের ভোগান্তির সৃষ্টি হয়েছে। আমরা আবহাওয়া অফিসের নির্দেশনা অনুযায়ী কাজ করছি। আবহাওয়ার সংকেত বাড়লে মাইকিং ও অন্যান্য প্রচার প্রচারনার কাজ শুরু করবো।
আমরা ১৭০ আশ্রয়কেন্দ্র ও ২০টিনমুজিবকেল্লা রেডি করা হয়েছে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী বলেন, নিম্নচাপটি গভীর নিম্নচাপে রূপ নিয়েছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর ও ঘনীভূত হতে পারে। উপকূলীয় এলাকায় বৃষ্টি ও বাতাসের পরিমাণ আরও বাড়তে পারে। তাই পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

You may also like

Leave a Comment