Home জাতীয় গলাচিপায় সরকারী গাছ নিয়ে জামিনদারের নয়-ছয়,রয়েছে আত্মগোপনে।

গলাচিপায় সরকারী গাছ নিয়ে জামিনদারের নয়-ছয়,রয়েছে আত্মগোপনে।

by shikkhasamachar
0 comment

গলাচিপা, (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর গলাচিপায় সরকারি গাছ নিয়ে নয়-ছয় করছে জামিনে রাখা মোঃ মাহাতাব হোসেন। কতৃপক্ষের অনুমতি ছাড়া নিদিষ্ট স্থান থেকে গভীর রাতে স্থানান্তর করে সংশ্লিষ্ট ইউ পি সদস্যকে ফাঁসানোর চেষ্টা। এ নিয়ে তর্কবিতর্ক হামলা-মামলা ও আহত দুই।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পানপট্টি ইউনিয়নের বিবির হাওলা গ্রামে বন বিভাগের কিছু সরকারি গাছ খন্ডিত অংশ সংরক্ষিত রাখার জন্য স্থানীয় জেলে মাহাতাব হাওলাদার এর হেফাজতে রাখা হয়েছিল।

১২ নভেম্বর স্থানীয় ইউ পি সদস্য মোঃ ফারুক হোসেন তার বাড়ির কিছু গাছ ব্যাবহারিক কাজের জন্য ঠেলা গাড়িতে স্ব-মিলে নিয়ে যায়। এই সুযোগকে কাজে লাগিয়ে বন বিভাগের গচ্ছিত গাছের টুকরো সরিয়ে ফেলে চোরার অপবাদে ফাঁসানোর চেষ্টা চালায় কুচক্রী মহল।

এই খবর ছড়িয়ে পরছে এলাকার গন্যমাণ্য ব্যাক্তিদের সহায়তায় পানপট্টি লঞ্চ ঘাটের এক ব্যাবসায়ীর সিসি ক্যামেরা দেখা যায় গভীর রাতে ট্রলি গাড়িতে বন বিভাগের গচ্ছিত গাছের টুকরো অজ্ঞাত স্থানে নেওয়ার তথ্য পাওয়া যায়।এ সময় বন বিভাগ কতৃপক্ষ খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে খণ্ডিত অংশ গুলো জব্দ করে পক্ষিয়া অফিস চত্বরে নিয়ে যায় বলে জানান আব্দুল রব।

বিষয়টি নিয়ে ইউ পি সদস্য মোঃ ফারুক হোসেন জানান,কুচক্রী মহলে সাথে তার লোকজনের সাথে তর্কবিতর্ক মারামারিতে দু’জন আহত হয়ে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে ও পাল্টা-পাল্টি মামলা করা হয়েছে।

বন বিভাগের ফরেস্ট গার্ড মোঃ শামসুল হক জানান সংরক্ষিত কিছু গাছের টুকরো জব্দ করেছি,তালিকা অনুযায়ী সকল মালামাল না পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

You may also like

Leave a Comment